০২ মে ২০১২, বৃহস্পতিবার, ০৪:৩৩:০৯ পূর্বাহ্ন


প্রধানমন্ত্রীর আশ্বাসে ‘জনগনের কোনো আস্থা নেই’
`সীমাহীন দুর্নীতির মহাতান্ডব দুদকের চোখে পড়ে না'
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ০৭-০১-২০২৩
`সীমাহীন দুর্নীতির মহাতান্ডব দুদকের চোখে পড়ে না'


সরকার দুর্নীতি দমন কমিশনকে Ôবিএনপি দমন কমিশনÕ এ পরিণত করেছে বলে অভিযোগ করেছেন খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন,দেশে বিরাজমান সীমাহীন দুর্নীতির মহাতান্ডব দুদকের চোখে পড়ে না।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের মালামাল ক্রোকের আদেশের প্রতিবাদ জানাতে গিয়ে শনিবার সকালে এক সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এই অভিযোগ করেন। 


তিনি বলেন, Ôপ্রতিহিংসাপরায়ণ এই সরকার তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে মিথ্যা-বানোয়াট-কাল্পনিক অভিযোগে মামলা ও রায় দিয়ে গোয়েবলসের মতো মিথ্যাচার করছে। তাদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে নেতা-কর্মী-জনসাধারণের মনোবল বিনষ্ট করতে সরকারের ইঙ্গিতে এই আদেশ দেয়া হয়েছে।Ô দুর্নীতি দমন কমিশন যেন আজ বিএনপি দমন কমিশনে পরিণত করেছে। ফ্যাসিস্ট সরকার আবারও নেতৃবৃন্দের বিরুদ্ধে চক্রান্ত করেছে। আর এই চক্রান্তের হাতিয়ার হয়ে উঠেছে দুদক।Õ

খন্দকার মোশাররফ বলেন, Ôতারেক রহমান ও ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে যেসব অভিযোগে মিথ্যা মামলা দেয়া হয়েছে তা অবান্তর, ভিত্তিহীন, অমূলক। যে আদেশ দেয়া হয়েছে তা প্রতিহিংসামূলক ফরমায়েশী।Õ

Ô বিএনপি এই সরকারের হীন এই কর্মকান্ডের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছে এবং অবিলম্বে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমান এর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা, ফরমায়েশি আদেশ ও রায় বাতিল করার দাবী জানাচ্ছে।Õ

তিনি আরো অভিযোগ করে বলেন, Ôআশ্চর্যজনক হলেও সত্য যে, যে সকল সম্পত্তির মালিক তারেক রহমান নন, কোন দলিলে বা চুক্তিতে যেখানে তারেক রহমানের নাম, স্বাক্ষর বা সংশ্লিষ্টতা নাই- তাঁকে সেসব সম্পত্তির গায়েবী মালিক বানিয়ে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। এমনকি তারেক রহমান এবং ডা. জোবাইদা রহমানের কর পরিশোধকৃত সম্পদ নিয়েও কাল্পনিক অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।Õ

Ôআমরা স্পষ্ট বলতে চাই, এসব মামলা, আদেশ, রায় দিয়ে তারেক রহমানের নেতৃত্ব প্রশ্নবিদ্ধ, বিতর্কিত বা ডা. জোবাইদা রহমানকে হেয় প্রতিপন্ন করতে পারবে না এবং গণতন্ত্র, মানবাধিকার, ভোটাধিকার ও আইনের শাসন পুনঃপ্রতিষ্ঠায় চলমান আন্দোলন বিভ্রান্ত বা নস্যাত করতে পারবে না।Õ

গত ৫ জানুয়ারি ঢাকা মহানগর জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান দুদকের মামলায় তারেক রহমান ও তার স্ত্রীর জোবাইদা রহমানের সম্পত্তি ক্রোকের আদেশ দেন।


প্রধানমন্ত্রীর আশ্বাসে ‘জনগনের কোনো আস্থা নেই’

 


আগামী নির্বাচন সুষ্ঠু নিরপেক্ষ হবে- প্রধানমন্ত্রীর এরকম আশ্বাসে ‘জনগনের কোনো আস্থা নেই’ বলে মন্তব্য করেছেন খন্দকার মোশাররফ হোসেন।

 

শনিবার সকালে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতির উদ্দেশ্যে দেয়া বক্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করা হলে স্থায়ী কমিটির সদস্য এই মন্তব্য করেন।

 

তিনি বলেন, ‘‘ প্রধানমন্ত্রী গতকাল যে কথা বলেছেন আগামী নির্বাচন সুষ্ঠু হবে-উনি আশ্বাস দিতে চান।”

 

‘‘ আমরা বলতে চাই, আমরা তো একটা নয়, দুইটা নির্বাচন দেখেছি। এই প্রধানমন্ত্রী যিনি একটা বয়কট ভোটের প্রধানমন্ত্রী, আরেকটা হলো রাতের ভোটের ডাকাতির প্রধানমন্ত্রী। উনি(প্রধানমন্ত্রী) কি বললেন আগামী নির্বাচন সম্বন্ধে -এটা আমরা কেনো? এদেশের কোনো জনসাধারণ কেউ এটা বিশ্বাস করে না।”

 

২০১৪ সালে দশম সংসদ ও ২০১৮ সালে একাদশ সংসদ নির্বাচনের প্রসঙ্গ টেনে খন্দকার মোশাররফ বলেন, ‘‘ আমরা তো একটা নয়, দুইটা নির্বা্চন দেখেছি। উনার(প্রধানমন্ত্রী শেখ হাসিনা) দেয়া দলীয় সরকারের অধীনে নির্বাচন আমরা আগে দেখেছি। ২০১৪ সালে নির্বাচন এদেশের মানুষ বয়কট করেছিলো। ১৫৩টা আসন যেখানে সংখ্যাগরিষ্টতা লাগে সরকার গঠন করার জন্য। সেই সংখ্যাগরিষ্ট ১৫৩টা আসন বয়কট হয়েছিলো, জনগন ভোট দেয়নি, প্রার্থীও কেউ দাঁড়ায়নি আওয়ামী লীগ ছাড়া। সেখানে বয়কট জয়লাভ করেছিলো। সেটাতে গায়ের জোরে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থেকেছে।”

 

‘‘ তারপরে ২০১৮ সালেরটা। শুধু আমরা না। আজ আন্তর্জাতিকভাবেও স্বীকৃত যে দিনের ভোট রাতে ডাকাতি হয়েছে। জাপানের রাষ্ট্রদূত নিজে বলেছেন, দেখেছেন। ”

 

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, এজেড মোহাম্মদ আলী, কেন্দ্রীয় নেতা সৈয়দ এমরান সালেহ প্রিন্স, আবদুস সালাম আজাদ, কায়সার কামাল, মীর সরাফত আলী সপু প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 




শেয়ার করুন